জানুয়ারি মাসের টাকা দেওয়ার তারিখ বদল! এবার লক্ষ্মীর ভান্ডাে টাকা কবে দেওয়া হবে

 জানুয়ারি মাসের টাকা দেওয়ার তারিখ বদল! এবার লক্ষ্মীর ভান্ডাে টাকা কবে দেওয়া হবে? আর বাড়তি টাকা নিয়ে কি বললেন মমতা ?


পশ্চিমবঙ্গের সমস্ত লক্ষ্মীর ভান্ডার সুবিধাভোগী মহিলাদের জন্য নতুন বছরে জানুয়ারি মাসের লক্ষীর ডান্ডার টাকা নিয়ে রয়েছে একটি বড় আপডেট। জানা গিয়েছে প্রতিমাসে যে তারিখে রাজ্যের মহিলাদের ব্যাংক একাউন্টে লক্ষ্মীর ডান্ডারে টাকা দেওয়া হয় সেই তারিখ কিছু কারণবশত পরিবর্তন করা হয়েছে। অর্থাৎ প্রতি মাসের মত জানুয়ারি মাসের টাকা 4 থেকে 7 তারিখের মধ্যে নয় বরং টাকা দেওয়া হবে অন্য তারিখে।

ইতিমধ্যে জানা যাচ্ছে যে বেশ কিছু টেকনিক্যাল সমস্যার কারণে জানুয়ারি মাসের টাকা দেওয়ার তারিখ পরিবর্তন করা হয়েছে। নবান্নে সূত্রে খবর বর্তমানে যেহেতু ডিসেম্বর মাসে সাড়া রাজ্য জুড়ে দুয়ারে সরকার ক্যাম্প চলেছে আর সেই ক্যাম্পে এবার আরও অনেক নতুন মহিলা আবেদন করেছেন। সেই জন্য নতুন এবং পুরানো সকলে আবেদনকারীদের এবার একসাথে টাকা দেওয়ার জন্য জানুয়ারি মাসের টাকা তারিখটা পরিবর্তন করা হয়েছে।

তবে জানুয়ারি মাসের কত তারিখ থেকে মহিলাদের ব্যাংক একাউন্টে লক্ষ্মীর ভান্ডারে টাকা দেওয়া হবে? সেই বিষয়ে প্রশ্ন করায় কর্তৃপক্ষ জানিয়েছেন যে এবার 4 থেকে 7 তারিখের বদলে ৪ তারিখ থেকে টাকা দেওয়া শুরু হবে বিভিন্ন জেলায়। সকল মহিলাদের ব্যাংক একাউন্ট আলাদা হওয়ার কারণে টাকা ঢুকবে কিন্তু আগে, পরে হবে।

বাড়তি 250 টাকা দেওয়া হবে কী জানুয়ারি মাসে?


গত মাসে বিভিন্ন সংবাদ মাধ্যমে জানা গিয়েছিল যে লক্ষীর ভান্ডার প্রকল্পের সব মহিলাকে ক্যাটাগরির ভিত্তিতে বাড়তি 250 টাকা দেওয়া হবে। অর্থাৎ SC/ST ক্যাটাগরীর মহিলারা পাবেন 1000 টাকার বদলে 1250 টাকা এবং Gen/Obc ক্যাটাগরি মহিলারা পাবেন 500 টাকার বদলে 750 টাকা। কিন্তু এই বিষয়ে রাজ্য সরকারের তরফে এখনও চূড়ান্ত সিদ্ধান্ত জানানো হয়নি। তাই প্রতি মাসের মতো জানুয়ারি মাসেও SC /St ক্যাটাগরির মহিলারা পাবেন 1000 টাকা এবং Gen/Obc ক্যাটাগরির মহিলারা পাবেন 500 টাকা ব্যাংক একাউন্টে।


Post a Comment

0 Comments

Join our teligram group

Join our teligram group
টেলিগ্রাম গ্রুপে যুক্ত হন
close